ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

একদিনের ব্যবধানে ঢাবির আরেক শিক্ষার্থী আত্মহত্যা

একদিনের ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আরেক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। রোববার বিকেলে তৌহিদুল ইসলাম সিয়াম নামে ওই শিক্ষার্থী নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।নিহতের সহপাঠী ও বঙ্গবন্ধু ছাত্র পরিষদের নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখা প্রতিষ্ঠাতা আবদুল্লাহ বায়েজিদ তপু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ ভোরে নিজ বাসায় ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছেন সিয়াম। পরে পরিবারের সদস্যরা তার লাশ দেখতে পায়।


সিয়ামের বাড়ি ঢাকার কেরানীগঞ্জে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী। তবে কি কারণে আত্নহত্যা করেছে তা এখনো জানা যায়নি।


এ ব্যাপারে ঢাবির প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নিয়ামুল নাসের বলেন, আমি তার আত্মহত্যার খবর পেয়েছি। কিন্তু তার পরিবারের সাথে যোগাযোগ করতে পারিনি। যার কারণে আত্মহত্যার পেছনের কারণ জানি না।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, বিষয়টি খুবেই মর্মান্তিক। আমি কিছুক্ষণ আগে বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। আমি তার পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি।


এর আগে গত ২৫ ডিসেম্বর আত্মহত্যার পথ বেছে নেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রুমানা ইয়াসমিন। ওই রাতে রাজধানীর আজিমপুর স্টাফ কোয়ার্টারের পারিবারিক কলহের জেরে নিজ কক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছিলেন তিনি। পরে তার ঘর থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।


রুমানা ঢাবির পুষ্টিবিজ্ঞান বিভাগের ছাত্রী ছিলেন। এছাড়া ৩৭তম বিসিএসে প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে আনসার বাহিনীর সহকারী পরিচালক হিসেবে ট্রেনিংরত ছিলেন। তার গ্রামের বাড়ি বগুড়ায়।

ads

Our Facebook Page